Sunday 14 September 2014

কবিতা আর আমি

কবিতা আর আমি 

সেদিন চিত্‍কার করে বলেছিলাম "আমি তোমাকে ভালোবাসি কবিতা
তোমাকে ছাড়া আমি অসহায়" যেমন আর পাঁচটা প্রেমিক বলে থাকে 
আমি কিন্তু কবিতাকে সত্যি ভালোবাসি আর কবিতাও জানে আমি ছাড়া ও অসম্পূর্ণ
ছোটোবেলার বন্ধুত্ব যে এতো কস্ট দিতে পারে কবিতা আর আমি বুঝিনি
কবিতা আর আমি পালিযে গেলাম একদিন, বাড়ির অমতেই বাঁধলাম সংসার

কবিতা আর আমার প্রেম কত নিস্পাপ,কত পবিত্র,কত... থাক সে কথা
বছর ঘুরতেই পিতা হলাম জমজ সন্তানের,নাম দিলাম "লয়" আর "ছন্দ"
কবিতা আর আমার আদর, স্নেহে,মায়ায় বড় হতে লাগল ওরা
"সুর" আমাদের একমাত্র কন্যা সন্তান জন্মালো আরো বছরদুই পর

ওরা তিনজন লয় ,ছন্দ আর সুর বড় হতে লাগলো আমার আর কবিতার ভালোবাসায়
সন্ধ্যা হলেই কবিতা গান করতো লয় ,ছন্দ আর সুরকে সঙ্গে নিয়ে আমি শুনতাম
এক অদভূত ভালোলাগা যেন আমাকে আচ্ছন্ন করে রাখত
দিন যায় মাস যায় কবিতা আর আমি আজ বারধক্যের দোরগোড়ায়

লয় ,ছন্দ আর সুর আজ তরুণ তরুণী ওরা বড় হয়ে গেছে
এখন আর আমার কিম্বা কবিতার হাত ধরে রাস্তা পেরোয়না
একদিন সুর আমাকে বেশ চিতকার করে বললো "আমাকে আমার মতো থাকতে দাও"
ওরা বড় হয়ে গেছে এখন কবিতা আর আমাকে কোন প্রয়োজন নেই ...

No comments:

Post a Comment